সংবাদ
শাকিব-ববির আলোচিত গান ‘তুমি ছাড়া’

তারিখ: ১৬ নভেম্বর ২০১৩, শনিবার ০৪:৪২ পিএম





11172013135734b-1.jpg

 

মিডিয়া টাইমস প্রতিবেদক: ইফতেখার চৌধুরীর পরবর্তী ছবি ‘রাজত্ব।' এই ছবির মাধ্যমে আবারো পর্দায় আসতে যাচ্ছে শাকিব-ববি জুটি। সম্প্রতি ছবিটির একটি গান ইউটিউবে প্রকাশ পায়। প্রকাশ পাওয়ার সাথে সাথে তা অর্জন করে জনপ্রিয়তা। কিন্তু গানে শাকিব-ববি নিজেদের অনেক খোলামেলা রূপে মেলে ধরায়, তা একই সাথে হয় সমালোচিত।

 

একটি রোমান্টিক গানের ভিডিওতে সাধারণত নারী-পুরুষের ভালবাসার প্রকাশ দেখানো হয়ে থাকে। এই ভালবাসার প্রকাশ বিভিন্নভাবে দেখানো হতে পারে। হিন্দি-ইংলিশ গানের ভিডিও গুলোতে এই ভালবাসাটা অনেক খোলামেলা রূপে প্রকাশ করা গেলেও, এদেশের গানের ভিডিও গুলোতে একরকম গণ্ডির ভেতর আটকে রাখা হয় তা।

 

‘রাজত্ব' সিনেমার ‘তুমি ছাড়া' গানটিতেও শাকিব-ববি নিজেদের রোমান্টিকতার খোলামেলা প্রকাশ ঘটান। এ গানে একে অপরকে চুম্বনও করেন তারা। আর এতেই অনেকে গানটির দিকে ছুড়ে দেন সমালোচনার তীর। অনেকে বলেন গানটির দৃশ্য গুলো অনেক অশ্লীল। গানের মাঝে ববির পোশাক নিয়ে অভিযোগ করা হয়, অভিযোগ ছিল গানের শেষ দিকে শাকিব-ববির চুম্বন দৃশ্য নিয়েও।

 

11162013164046t-3.jpg

 

তবে সুন্দর সুর ও বাজনার কারণে গানটি জনপ্রিয়তা পায়। অশ্লীলতার অভিযোগও উড়িয়ে দেন অনেকে। একজন বলেন, ‘শাকিব-ববিকে এই গানে মোটেও অশ্লিল লাগেনি। বরং, তাদেরকে অনেক বেশি রোমান্টিক লেগেছে। গানটা খুবই সুন্দর ও রোমান্টিক। এই গানটাকে সবচেয়ে সুন্দর উপায়ে ফুটিয়ে তুলতে শাকিব-ববি একটি সাহসী পদক্ষেপই নিয়েছে বলতে হয়।'

অপর একজন মন্তব্য করেন, ‘একটা সময় ছিল যখন বাংলা চলচ্চিত্রের পরিচালকরা অশ্লীলতার দিকে ঝুকছিলো। ফালতু কাহিনী সম্বলিত একটি মানহীন সিনেমাকে চালানোর জন্য প্রবেশ করানো হচ্ছিলো অশ্লীলতার। অথবা কোন রোমান্টিক দৃশ্য ধারণ করতে গিয়ে সেটা অশ্লীলতায় গিয়ে ঠেকতো। তখন আমরা ‘রোমান্টিক এবং অশ্লীল' এদুটো জিনিসের পার্থক্যটা আলাদা করতে পারছিলাম না। কিন্তু সুন্দর পরিবেশনার মাধ্যমে নর-নারীর প্রেমকে অনেক মনোহর উপায়ে দেখানো সম্ভব। শাকিব-ববির মাধ্যমে সে প্রচেষ্টাই করা হয়েছে বলে মনে হচ্ছে।'

 

ইফতেখার চৌধুরী পরিচালিত আপকামিং ‘অগ্নি' ও ‘রাজত্ব' দুটা ছবি নিয়েই দর্শকদের মনে অনেক প্রত্যাশা কাজ করছে।

 

তুমি ছাড়া গানের ভিডিও:

 

 

 

নওশাদ হক

১৬ নভেম্বর, ২০১৩

 
সর্বশেষ সংবাদ